মা আমাদের কাছে আইডল, তিনি ঠিক কাজটিই করেছেন : নূহাশ

অবশেষে বিয়ে করলেন গুলতেকিন আহমেদ। হুমায়ূন আহমেদের সাথে সংসার ভেঙ্গে যাবার এতো বছরের মাথায় তিনি দ্বিতীয় বিয়ে করলেন। সমালোচকরা বলছেন, হুমায়ূন আহমেদ বেঁচে থাকতে গুলতেকিনের এই বিয়টা করা উচিত ছিল।যাই হোক বিয়েটা হয়ছে গুলতেকিনের বয়স যখন ৫৬ বছর এবং তার বর্তমান স্বামীর বয়স যখন প্রায় ষাটের কাছাকাছি।

জানা গেছে, গুলতেকিন আহমেদের ছেলেমেয়েরা মায়ের এই বিয়েটা সহজ মনে নিয়েছেন। এ নিয়ে হুমায়ূন-গুলতেকিনের প্রথম ছেলে নূহাশ সরাসরি মায়ের পক্ষ নিয়ে বলেছেন, মা সঠিক কাজটিই করেছেন আমরা তার সঙ্গে আছি।

খোঁজ নিয়ে জানা গেল, বিয়েটা ছিলো সবার সম্মতিক্রমেই। গুলতেকিন তার সন্তানদের পূর্ণ সমর্থন পেয়েছেন নতুন করে জীবনটা শুরু করার জন্য।

নূহাশ বলেছেন, ‘মা শক্ত হাতে আমাদের বড় করেছেন।কখনো কোনো অভাব বুঝতে দেয়নি। মা সবসময়ই আমাদের কাছে আইডল। মা যখন এমন সিদ্ধান্ত নিয়েছেন তখন আমার কোনো দু:খবোধ ছিল না। বরং আমি অনেক খুশি হয়েছি।

আমি মায়ের সঙ্গেই ছিলাম এ ব্যাপারে। তাদের জন্য সকলের কাছে দোয়া চাচ্ছি। আমি নিজে থেকে মায়ের বিয়ে দিয়েছি। আর এটা লুকানোর কিছু নেই। সামনে সংবর্ধনা অনুষ্ঠানও হবে। এটা নারীদের জন্য নতুন একটা দ্বার উম্মোচন হলো বলতে পারেন।’

প্রসঙ্গত, গত অক্টোবরের শেষের দিকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কবি আফতাব আহমেদকে বিয়ে করেন গুলতেকিন। আফতাব আহমেদের সঙ্গে তার ব্যারিস্টার স্ত্রীর বিচ্ছেদ ঘটে ১০ বছর আগে। তাদের একমাত্র সন্তান লন্ডনে লেখাপড়া করছেন।

অন্যদিকে হুমায়ূন আহমেদের সঙ্গে গুলতেকিনের বিচ্ছেদ হয় ২০০৩ এ। তাদের এক ছেলে ও তিন মেয়ে। হুমায়ূন আহমেদের মৃত্যুর সাত বছর পর বিয়ে করলেন তিনি।

মন্তব্য করুন