বছরব্যাপী বই প্রকাশ করছে জলছবি প্রকাশন

শুধু একুশে বইমেলা নয়, সারা বছর বই প্রকাশ করে জলছবি প্রকাশন। নির্ভুল ও মানসম্মত বই প্রকাশের জন্য জলছবি প্রকাশন ইতিমধ্যেই লেখক ও পাঠকের আস্থা কুড়াতে সক্ষম হয়েছে।

উল্লেখ্য, ফেব্রুয়ারির পর অর্থাৎ মার্চ থেকে পরবর্তী ফেব্রুয়ারি পর্যন্ত যেসব বই প্রকাশিত হয়, বইমেলায় সেগুলো নতুন বই হিসেবে বিবেচিত হয়।

বইমেলার সময় বই প্রকাশে তাড়াহুড়ো ছাড়াও প্রকাশনা খরচ বেড়ে যায়। এতে লেখক, প্রকাশক ও পাঠকরা ক্ষতিগ্রস্ত হন। এ জন্য বইমেলার পর পর বই প্রকাশ যৌক্তিক ও নির্ভুল হতে পারে।

জলছবি প্রকাশন সৃজনশীল প্রকাশনা সংস্থা। গল্প, কবিতা, উপন্যাস, সায়েন্স ফিকশন, শিশু সাহিত্যসহ সাহিত্যের বিভিন্ন ক্যাটাগরিতে পাণ্ডুলিপি প্রকাশ করে জলছবি প্রকাশন। তবে রাজনীতি ও ধর্মীয় কোনো স্পর্শকাতর কোনো পাণ্ডুলিপি প্রকাশ করা হয় না।

নতুন লেখকরা প্রকাশনা খরচ দিয়ে জলছবি থেকে বই প্রকাশ করতে পারবেন। নতুনদের জন্য পাণ্ডুলিপি সম্পাদনার ক্ষেত্রে কোনো চার্জ নেওয়া হয় না।

বইমেলায় প্রতিবছর জলছবি প্রকাশনের স্টল বরাদ্দ থাকে। মেলায় নতুনদের প্রকাশিত বই গুরুত্বসহকারে প্রদর্শনের ব্যবস্থা থাকবে। জলছবির বইগুলো রকমারিসহ বিভিন্ন অনলাইন থেকেও সংগ্রহ করা যাবে।

জলছবি প্রকাশনের নিজস্ব ওয়েবসাইট www.jalchhabi.org -তে প্রতিটি বইয়ের কভার ছবি প্রকাশ করা হয় এবং সেখান থেকে সরাসরি পাঠকের কাছে বই বিক্রি করা হয়।

আমাদের ফেসবুক আইডি https://www.facebook.com/jalchhabi.dhaka । এ ছাড়াও জলছবি প্রকাশনের ফেসবুক গ্রুপ https://www.facebook.com/groups/jachhabi ।

জলছবি প্রকাশনের সহযোগী প্রতিষ্ঠান অনলাইন সাহিত্য ম্যাগাজিনে আপনিও লিখতে পারেন। লেখা পাঠাতে হবে jalchhabi2015@gmail.com ইমেইলে। বিষয় হিসেবে ‘আজ আগামী’ উল্লেখ করতে হবে। ওয়েব সাইট www.ajagami24.com

বই প্রকাশ সংক্রান্ত যে কোনো ব্যাপারে লেখক ও প্রকাশক নাসির আহমেদ কাবুল-এর সঙ্গে যোগাযোগ করতে পারেন। ফোন : ০১৮১৭১২৭৮০৭ (হোয়াটসআপ)।