সোহাগ পারভেজ’র একক চিত্রকলা প্রদর্শনী ১০ থেকে ২৪ সেপ্টেম্বর

সোহাগ পারভেজ । দেশের এই প্রতিশ্রুতিশীল চিত্রশিল্পীর ”মাইকান্ট্রি” শিরোনামে ৮ম একক চিত্রকলা প্রদর্শনী শুরু হতে যাচ্ছে উত্তরার গ্যালারী কায়া-তে । ১০ সেপ্টেম্বর বিকেল ৫.৩০ মি এই প্রদর্শনী শুরু হবে । জলরং , চারকোল , এক্রেলিক , পেন ও ড্রইং মাধ্যমে করা তার কাজ প্রদর্শনীতে ৪২টি কাজ স্থান পেয়েছে । সাওতাল পরিবার , পালতোলা , বুড়িগঙ্গা , পুরাতন ঢাকা , ইস্টিমার , ঝিল, বান্দরবানের সাঙ্গু নদীসহ বিভিন্ন শিরনামে শিল্পির প্রায় ৩ বছরের কাজ নিয়ে এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে । প্রদর্শনী শেষ হবে ২৪ সেপ্টেম্বর ২০২১ । প্রতিদিন সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৭.৩০ পর্যন্ত খোলা থাকবে । স্থান : গ্যালারি কেয়া (kaya<) বাড়ি নং ২০, সড়ক নং ১৬, সেক্টর ৪, উত্তরা, ঢাকা।


শিল্পী সোহাগ পারভেজ বাংলাদেশ কে নিয়ে কাজ করেন ।
দেশের আনাচে কানাচে প্রত্যন্তও অঞ্চলে ঘুরে বেড়ান । বাংলার সাধারণ মানুষ ও প্রকৃতি নিয়ে নির্মাণ করেন চিত্রশৈলী । তিনি মনে করেন -“একজন শিল্পীর সবচেয়ে বড় সফলতা নিজের দেশের প্রকৃতি ও সাধারণ মানুষকে উপস্থাপন করা।

সোহাগ পারভেজ এর জন্ম ১৯৮১ সালের ৩১ ডিসেম্বর কুষ্টিয়া শহরে । দেশের প্রতিশ্রুতিশীল এই শিল্পী ,একক প্রদর্শনী করেছেন ৮ টি । আর্ট ক্যাম্প করেছেন ৪৫ টির বেশি । দেশে এবং দেশ এর বাইরে ।তিনি গ্রুপ প্রদর্শনী করেছেন প্রায় ৭৫ টি । ভারত । পাকিস্থান ।নেপাল । ভুটান। ফিলিপাইন ।জাপান।দুবাই । চীন।অস্ট্রেলিয়া। আমেরিকা এবং বাংলাদেশ । বই প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন প্রায় ৩০০০ এর অধিক ।

আজ আগামী/নাআ/০৯১০