বইমেলায় সম্মিলিত বই প্রকাশের উদ্যোগ : আপনিও অংশ নিন

জলছবি প্রকাশন আগামী বইমেলায় (২০১৯) যৌথভাবে তিনটি বই প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে। বইগুলো হচ্ছে- ১. সম্মিলিত শিশুতোষ গল্পের বই ২. একটি কবিতার বই ৩. একটি ছোটগল্পের বই এবং ৪. একটি সায়েন্সফিকশন ছোটগল্পের বই। বইগুলো শুধুমাত্র নতুন লেখকদের লেখায় সমৃদ্ধ হবে। তবে লেখাগুলো মানসম্মত হতে হবে। অংশগ্রহণকারী লেখকরা প্রত্যেকে তাদের প্রদেয় টাকার অতিরিক্ত মূল্যের সৌজন্য সংখ্যা পাবেন। আগে যোগাযোগের ভিত্তিতে নাম তালিকাভুক্ত করা যাবে।

সম্মিলিত শিশুতোষ গল্পের বই (বয়স সীমা ১২ বছর)

নাম : পরীর দেশে প্রিন্সিয়া

সম্পাদনা করবেন নাসির আহমেদ কাবুল

পৃষ্ঠা সংখ্যা : ৪০ (ক্রাউন সাইজ)
প্রচ্ছদ : ৪ রঙ

মূল্য : ২০০ টাকা
প্রকাশের তারিখ : বইমেলা, ২০১৯

লেখকের জন্য বরাদ্দকৃত সংখ্যা ৩০টি

৫ জন  লেখক এই প্রকাশনায় অংশগ্রহণ করতে পারবেন। বইটি হবে ক্রাউন সাইজের ৪০  পৃষ্ঠার। মূল্য ২০০ টাকা। প্রত্যেক  লেখকের জন্য ৬ পৃষ্ঠা বরাদ্দ থাকবে। এই ৬ পৃষ্ঠায় লেখক একাধিক শিশুতোষ গল্প দিতে পারবেন।

একজন  লেখককে ৬ হাজার টাকা প্রকাশনা খরচ দিতে হবে। একজন কবিকে  ৩০টি বই সৌজন্য হিসেবে দেয়া হবে, যার বাজার মূল্য ২০০X৩০ = ৬,০০০ টাকা ।  একজন লেখক তার নামে ৩০ কপির অতিরিক্ত বই নিতে চাইলে প্রতিটি বইয়ের জন্য ২৫% কমে জলছবি প্রকাশনকে প্রদান করতে হবে। চাহিদাপত্রটি বই প্রকাশের আগে চূড়ান্ত হতে হবে।

কবিতার বই (থিম : প্রেম ও প্রকৃতি)

সম্পাদনা করবেন নাসির আহমেদ কাবুল
নাম : অনির্ধারিত, তবে কবিদের কাছ প্রাপ্ত কবিতা থেকে বইয়ের নাম মনোনীত করা যেতে পারে।
পৃষ্ঠা সংখ্যা : ৯৬
প্রচ্ছদ : ৪ রঙ

মূল্য : ২২০ টাকা
প্রকাশের তারিখ : বইমেলা, ২০১৯

লেখকের জন্য বরাদ্দকৃত সংখ্যা ৩০টি

ছয়জন কবি এই প্রকাশনায় অংশগ্রহণ করতে পারবেন। বইটি হবে ৯৬ পৃষ্ঠার। মূল্য ২২০ টাকা। প্রত্যেক কবির জন্য ১৫ পৃষ্ঠা বরাদ্দ থাকবে। অর্থাৎ এক পৃষ্ঠার ১৫টি কবিতা প্রকাশ করতে পারবেন এক-একজন কবি।

একজন কবিকে ৬ হাজার টাকা প্রকাশনা খরচ দিতে হবে। একজন কবিকে  ৩০টি বই সৌজন্য হিসেবে দেয়া হবে, যার বাজার মূল্য ২২০X৩০ = ৬,৬০০ টাকা ।  একজন লেখক তার নামে ৩০ কপির অতিরিক্ত বই নিতে চাইলে প্রতিটি বইয়ের জন্য ২৫% কমে অর্থাৎ ১৬৭ টাকা  জলছবি প্রকাশনকে প্রদান করতে হবে। চাহিদাপত্রটি বই প্রকাশের আগে চূড়ান্ত হতে হবে।

সায়েন্সফিকশন ছোটগল্প (থিম : প্যারালাল ওয়ার্ল্ড)

সম্পাদনা করবেন মো: আনোয়ারুল হক

নাম : অনির্ধারিত, তবে লেখকদের কাছ প্রাপ্ত গল্প থেকে একটি নাম মনোনীত করা যেতে পারে।

পৃষ্ঠা সংখ্যা : ৯৬
প্রচ্ছদ : ৪ রঙ

মূল্য : ২২০ টাকা
প্রকাশের তারিখ : বইমেলা, ২০১৯

লেখকের জন্য বরাদ্দকৃত সংখ্যা ৩০টি

ছয়জন গল্পকার এই প্রকাশনায় অংশগ্রহণ করতে পারবেন। বইটি হবে ৯৬ পৃষ্ঠার। মূল্য ২২০ টাকা। প্রত্যেক লেককের জন্য ১৫ পৃষ্ঠা বরাদ্দ থাকবে। বরাদ্দকৃত ১৫ পৃষ্ঠায় একাধিক গল্প প্রকাশ করা যাবে।

একজন  লেকককে ৬ হাজার টাকা করে প্রকাশনা খরচ দিতে হবে। একজন লেখককে ৩০টি বই সৌজন্য হিসেবে দেয়া হবে, যার বাজার মূল্য ২২০X৩০ = ৬,৬০০ টাকা ।  একজন লেখক তার নামে ৩০ কপির অতিরিক্ত বই নিতে চাইলে প্রতিটি বইয়ের জন্য ২৫% কমে অর্থাৎ ১৬৫ টাকা  জলছবি প্রকাশনকে প্রদান করতে হবে। চাহিদাপত্রটি বই প্রকাশের আগে চূড়ান্ত হতে হবে।

উল্লেখ্য, গল্পগুলোর থিম হবে মূলত প্যারালাল ওয়ার্ল্ড। এ বিষয়ে অক্ষমতা থাকলে বা অন্য কোন বিষয়ে ভালো লিখতে পারলেও গল্প গ্রহণযোগ্য হবে। মূল কথা বিজ্ঞান কল্পকাহিনী বিজ্ঞানসম্মত যৌক্তিকতার দাবি রাখে।

ছোটগল্প

সম্পাদনা করবেন লুৎফর রহমান পাশা

বইয়র নাম : অনির্ধারিত।

তবে লেখকদের কাছ থেকে প্রাপ্ত গল্পের নাম অনুযায়ী বইটির নামকরণ করা যেতে পারে।

পৃষ্ঠা সংখ্যা : ৯৬
প্রচ্ছদ : ৪ রঙ
প্রকাশের তারিখ : বইমেলা, ২০১৯

লেখকের জন্য বরাদ্দকৃত সংখ্যা ৩০টি

ছয়জন গল্পকার এই প্রকাশনায় অংশগ্রহণ করতে পারবেন। বইটি হবে ৯৬ পৃষ্ঠার। বইটির মূল্য হবে ২২০ টাকা। প্রত্যেক লেখকের  জন্য ১৫ পৃষ্ঠা বরাদ্দ থাকবে। অর্থাৎ এই ১৫ পৃষ্ঠায় এক বা একাধিক গল্প প্রকাশ করা যাবে।

প্রকাশনা খরচ বাবদ একজন  লেকককে ৬ হাজার টাকা করে প্রকাশনা খরচ দিতে হবে। একজন লেখককে ৩০টি বই সৌজন্য হিসেবে দেয়া হবে, যার বাজার মূল্য ২২০X৩০ = ৬,৬০০ টাকা ।  একজন লেখক তার নামে ৩০ কপির অতিরিক্ত বই নিতে চাইলে প্রতিটি বইয়ের জন্য ২৫% কমে অর্থাৎ ১৬৫ টাকা  জলছবি প্রকাশনকে প্রদান করতে হবে। চাহিদাপত্রটি বই প্রকাশের আগে চূড়ান্ত হতে হবে।

আগে যোগাযোগের ভিত্তিতে লেখকরা তালিকাভুক্ত হতে পারবেন।

বইমেলার শেষ তিনদিন সৌজন্য সংখ্যা অমর গন্থমেলার স্টল থেকে লেখক বা তার মনোনীত প্রতিনিধি সংগ্রহ করতে পারবেন।

মেলা চলাকানীন কোনো সৌজন্য কপি সরবরাহ করা সম্ভব হবে না।
প্রকাশকের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

লেখা পাঠাতে হবে ইমেইলে : jalchhabi2015@gmail.com। ফোন যোগাযোগ : ০১৮১৭১২৭৮০৭

 

মন্তব্য করুন